শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

মোংলা সরকারী কলেজ ছাত্রলীগের হরতাল বিরোধী বিক্ষোভ

Reading Time: < 1 minute

সোহেল রানা, বাগেরহাট :
হরতাল, অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধমে তারুণ্যের অগ্রযাত্রা রোধ, শিক্ষাজীবন বিঘ্নিত ও শিক্ষা প্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে বাগেরহাটের মোংলায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে কলেজ থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এসময় হরতাল বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে বিক্ষোভকারীরা। পরে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। বিক্ষোভে অংশ নেওয়া নেতাকর্মীরা বলেন, আগে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা বিনষ্ট করে দেওয়া হয়েছিল। জাতির পিতার কন্যা সেই শিক্ষাব্যবস্থার নতুন রূপ দিয়েছে। কলেজে একসময় অস্ত্রের ঝনঝনানি ছিল। জাতির পিতার কন্যা সাধারণ শিক্ষার্থীদের হাতে কলম তুলে দিয়েছেন।
তারা আরো বলেন, বিএনপি, জামায়াত-শিবির পরিকল্পিতভাবে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য অবরোধ-হরতালের মতো সহিংস কর্মসূচি দিয়েছে। তারা হিংস্রতার প্রতীক হিসেবে বিভিন্ন যাত্রীবাহী বাসে আগুন দিচ্ছে। এতে করে দেশের অগ্রগতি যেমনিভাবে বাধাগ্রস্ত হচ্ছে তেমনি সাধারণ মানুষজনও ক্ষতিগ্রস্ত হচ্ছে। কোনোভাবেই বিএনপি-জামায়াতের অপশক্তিকে মাথাচাড়া দিতে দেওয়া হবে না। তাদের সহিংস কার্যক্রম রোধ করতে ছাত্রলীগ সবসময় মাঠে রয়েছে। কেউ যদি সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নষ্ট করতে আসে এবং গাড়ি চলাচলে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাহলে তার সমুচিত জবাব দেওয়া হবে বলে মন্তব্য করেন তারা।
এ সময় মোংলা উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত, যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগর, পৌর ছাত্রলীগের সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন রানা, সাধারণ সম্পাদক শেখ শাহরুখ বাপ্পী, সহ-সভাপতি, আব্দুল্লাহ আল আমিন সানি, সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ রাসেল সহ কলেজ শাখার বিভিন্ন নেতা কর্মী উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com